আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

১২ পুলিশসহ ৩১ জনের করোনাশনাক্ত

রংপুর প্রতিনিধি:   রংপুরে পুলিশ, ব্যাংক কর্মকর্তা, নার্স ও শিশুসহ নতুন করে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজে ১শ’ ৮৮ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন করোনায় শনাক্ত করা হয়।
এনিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১শ’ ২০ জনে।
শুক্রবার (৮ মে) সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজে অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু জানিয়েছেন, কলেজ ল্যাবে ১শ’ ৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে ৩১ জনের নমুনায় করোনা শনাক্তের পজেটিভ ফল এসেছে। আক্রান্তরা সবাই রংপুর জেলার বাসিন্দা। এরমধ্যে নগরির কারুপণ্য ফ্যাক্টরি লিমিটেডের এক কর্মকর্তা (৪৩), দেওয়ানবাড়ি রোডের এক পুরুষ (৫২), রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার নয়জনসহ ১২ পুলিশ সদস্য ও ৩ জন শালবন এলাকার বাসিন্দা।নগরির শালবন এলাকার একই পরিবারের এক কিশোর (১৮), ছেলে শিশু (১২), বৃদ্ধা (৭২) এবং দুই নারী (৪৭ ও ৩৬), সৈয়দপুর ইসলামী ব্যাংক শাখায় কর্মরত রংপুর নগরির বাসিন্দা ৩ জন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডায়ালসিস বিভাগের সিনিয়র স্টাফ নার্স (৪৫), মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের এক টেকনোলোজিস্ট (৪০), খটখটিয়া এলাকার এক বৃদ্ধা (৬০) ও ওই বাড়ির গৃহকর্মী শিশু (১২), ধাপ লালকুঠি লেনের এক নারী (৩৬), সেনপাড়া এলাকার এক যুবক (২৬), আরকে রোডের স্বপ্নচূড়া এ্যাপাটমেন্টের এক গার্ড (২২), হারাগাছ পৌর এলাকায় এক তরুণী (২০) এবং মিঠাপুকুর উপজেলার চিতলী দক্ষিণপাড়া গ্রামের এক ব্যক্তি (৫০)। এই ৩১ জনসহ রংপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ’ ২০ জনে।
জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানিয়েছেন, আক্রান্তদের বেশির ভাগই চিকিৎসকের পরামর্শে বাড়িতে আছেন। আর ২৪ জনকে রংপুর ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। জেলায় এখন পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন।
এদিকে শুক্রবার দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪টি নমুনা পরীক্ষায় সাতজনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে নীলফামারী জেলার ৫ ও দিনাজপুরে ২ জন আছেন।
গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে একদিনে সর্বোচ্চ ৩৮ জন করোনায় শনাক্ত হলেন। এ পর্যন্ত গেটা বিভাগে করোনায় আক্রান্ত রেগীর সংখ্যা ৩শ’ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর...